October 11, 2024, 9:19 am

সংবাদ শিরোনাম
কুড়িগ্রাম পৌরসভার সড়ক যেন মৃত্যু ফাঁদ জয়পুরহাটের ক্ষেতলালে ৪০টি মণ্ডপে শুরু হয়েছে শারদীয় দুর্গাপূজা চার দিনের টানা ছুটিতে কক্সবাজারে পর্যটকের ঢল জাতিকে ধোকা দিয়ে মরীচিকার দিকে ধাবিত করা হচ্ছে কেন ? পর্ব ১০ শ্রীমঙ্গলের রিসোর্ট থেকে অতিরিক্ত সচিবের মৃতদেহ উদ্ধার রংপুরে দলীয় পরিচয়ে নিয়োগ পাওয়া টিসিবি ডিলারদের অনেকেই পলাতক থাকায়,পণ্য বিক্রয়ে অচলাবস্থা নাটোরের বাগাতিপাড়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু বাংলাদেশের আইন ও বিচার ব্যবস্থা সংশোধন করিতে হবে – পর্ব ৯ আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭

অভিনয়ে রজতজয়ন্তী পার

অভিনয়ে রজতজয়ন্তী পার

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

অভিনয় জীবনের রজতজয়ন্তী পার করে ২৬ বছরে পথ চলছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত জনপ্রিয় অভিনেত্রী তমালিকা কর্মকার। তার নাট্যগুরু জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও নির্দেশক মামুনুর রশীদের হাত ধরে নাট্যদল ‘আরণ্যক’ এর হয়ে মঞ্চে তমালিকার অভিনয়ে যাত্রা শুরু হয়। সেই থেকে আজ পর্যন্ত এ দলের হয়ে অভিনয় করছেন মঞ্চে, পাশাপাশি টিভি নাটকে এবং চলচ্চিত্রে। ‘আরণ্যক’-এর হয়ে তমালিকাকে মঞ্চে প্রথম দেখা যায় আজিজুল হাকিমের নির্দেশনায় ‘পাথর’ নাটকে। এরপর বহু মঞ্চ নাটকে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ গেল ২৮শে জুন ‘রাঢ়াং’-এর ১৮০তম মঞ্চায়নে অভিনয় করেন।

গেল ঈদে তমালিকা অভিনীত সালাহ উদ্দিন লাভলু পরিচালিত ‘ফেসবুক ভালোবাসা’, চয়নিকা চৌধুরীর ‘দুপুর বেলার গল্প ছোট’, অনিমেষ আইচের ‘গুলনেহার’সহ বিটিভিতে আজাদ আবুল কালামের একটি নাটক প্রচার হয়। প্রতিটি নাটকেই তমালিকার অভিনয়ে যথারীতি ভিন্নতা ছিল। এদিকে আজ তমালিকার জন্মদিন। এ প্রসঙ্গে তিনি বলেন, জন্মদিনে কখনোই আমি নিজে কোনো কিছু করি না। থাকে না কোনো বিশেষ আয়োজন, শুটিংও রাখি না। একেবারেই নিজের মতো করে ঘরে সময় কাটাই। তমালিকা অভিনীত প্রথম চলচ্চিত্র শেখ নিয়ামত আলীর ‘অন্য জীবন’। তবে আবু সাইয়ীদের ‘কীত্তণখোলা’ চলচ্চিত্রে অভিনয় করে তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত দর্শকপ্রিয় চলচ্চিত্র মালেক আফসারী পরিচালিত ‘এই ঘর এই সংসার’। অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হুমায়ূন আহমেদের ‘ঘেটুপুত্র কমলা’। ছোটবেলায় টিভি নাটকে অভিনয় করলেও পরিণত বয়সে নায়িকা হয়ে তার প্রথম টিভি নাটক ছিল সদরুল পাশার বিপরীতে ‘হার মানা হার’।

Share Button

     এ জাতীয় আরো খবর